See right now 2022 জ্বরের ঔষধের নাম | best fever er medicine

Admin 2
0
জ্বরের ঔষধ, জ্বরের ঔষধের নাম, জ্বরের জন্য এন্টিবায়োটিক ঔষধ, জ্বরের এন্টিবায়োটিক ঔষধের নাম, জ্বর সর্দি কাশির ঔষধের নাম, সর্দি জ্বরের এন্টিবায়োটিক, জ্বর হলে কোন ঔষধ খেতে হয়, জ্বরের এন্টিবায়োটিক খাওয়ার নিয়ম, জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম, জ্বরের এন্টিবায়োটিক ঔষধের নাম বাংলাদেশ,


জ্বরের ঔষধজ্বরের ঔষধের নামজ্বরের জন্য এন্টিবায়োটিক ঔষধজ্বরের এন্টিবায়োটিক ঔষধের নামজ্বর সর্দি কাশির ঔষধের নামসর্দি জ্বরের এন্টিবায়োটিকজ্বর হলে কোন ঔষধ খেতে হয়জ্বরের এন্টিবায়োটিক খাওয়ার নিয়মজ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নামজ্বরের এন্টিবায়োটিক ঔষধের নাম বাংলাদেশ,এসব প্রশ্নের উত্তর যারা খুজছেন,তাদের জন্য আমদের আজকের এই পোষ্ট।এই বিষয়ে বিস্তারিত জানতে আমদের এই পোষ্ট টি পুরোটা পড়ুন।

জ্বরের ঔষধ

জ্বরের ঔষধ কিভাবে কোন ঔষধ জ্বর হলে ব্যবহার করবেন তা নিয়ে অনেকেই ভোগান্তিতে পড়েন। জ্বর হলে আমরা অনেকেই ডাক্তারের পরামর্শ ছাড়া প্যারাসিটামল জাতীয় ঔষধ খায়। প্যারাসিটামল জাতীয় ঔষধ শরীরের তাপমাত্রা কমাতে সাহায্য করে হাইপোথ্যালামাসের সেট পয়েন্ট কমিয়ে। কিন্ত জ্বরের কারণ হিসেবে জীবাণু থেকেই যায়।


জ্বরের ঔষধের নাম

সাধারণত জ্বর কোন রোগ নয়।এটি হচ্ছে অন্য একটি রোগের উপসর্গ মাত্র? তবে অনেক সময় এই লক্ষণগুলো থেকে মুক্তি পাবার জন্য জ্বরের ঔষধের নাম জেনে আমরা জ্বরের ঔষধ সেবন করি। কিছু অতি প্রয়োজনীয় জ্বরের ঔষধ হল-

  • Paracetamol,
  • Aspirin,
  • Napa
  • Ace
  • Ace plus
  • Ecosprin
  • admol
  • calpol
  • pyregsic
  • Napa extra

জ্বরের জন্য এন্টিবায়োটিক ঔষধ

আপনারা অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছেন জ্বরের সময় কোন ঔষধগুলো খাবেন এবং জ্বরের জন্য এন্টিবায়োটিক ঔষধ এর নাম সম্পর্কে। বাংলাদেশ 120 টির বেশি ঔষধ কোম্পানি রয়েছে এবং প্রতিটি ঔষধ কোম্পানির একাধিক ঔষধ রয়েছে। এত ঔষধ নিয়ে বিস্তারিত আলোচনা করা সম্ভব নয়। তাই শুধুমাত্র আমরা আপনাদের জন্য ঔষধের গ্রুপের নাম তুলে ধরলাম। আপনারা এখানে আপনাদের পছন্দমত অথবা উন্নত মানের ওষুধ কোম্পানিগুলোর ঔষধ সংগ্রহ করতে পারেন।

জ্বরের এন্টিবায়োটিক ঔষধের নাম

জ্বরের এন্টিবায়োটিক ঔষধের নাম আপনারা অনেকে জানতে চান,তাই আপনাদের জন্য কিছু এন্টিবায়োটিক ঔষধের নাম দেওয়া হল।

  • সেফট্রিয়াক্সোন (ইনজেকশন)
  • সেফিক্সিম (ক্যাপসুল)
  • সেফুরক্সিম + ক্লাভুলানিক এসিড
  • সিপ্রোফ্লক্সাসিন
  • এজিথ্রোমাইসিন ইত্যাদি।

জ্বর সর্দি কাশির ঔষধের নাম

জ্বর সর্দি কাশির ঔষধের নাম জানা সবার জন্যই প্রায় জরুরি। কেননা সর্দিতে আক্রান্ত হয় নাই এমন মানুষের সংখ্যা দুর্লব। সর্দির জন্য জনপ্রিয় কয়েকটি ঔষধ মধ্যে হিস্টাসিন, হিস্টালেক্স, রুপা ইত্যাদি। স্বল্প দামে হাতের নাগালে পাওয়া এ সকল ঔষধ খেয়ে আপনি দেখতে পারেন আপনার সর্দি চলে যায় কিনা।

সর্দি জ্বরের এন্টিবায়োটিক

☠️ দয়া করে রেজিস্টার চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনো ঔষুধ গ্রহন করবেন না। ☠️

সর্দি জ্বরের এন্টিবায়োটিক সেবনের পূর্বে আমাদেরকে অবশ্যই জেনে নেয়া উচিত অ্যান্টিবায়োটিক কোন কোন ক্ষেত্রে সেবন করা উচিত আর কোন ক্ষেত্রে অ্যান্টিবায়োটিক এড়িয়ে চলা উচিত।

সর্দি বা ঠান্ডা হল ভাইরাস ঘটিত একটি রোগ। এতে এন্টিবায়োটিক ভাইরাসের বিরুদ্ধে অকার্যকর তাই এসব ক্ষেত্রে অ্যান্টিবায়োটিক ব্যবহার করলে কোন কাজে আসবেনা । তাই এক্ষেত্রে অ্যান্টিবায়োটিক ব্যবহার না করাটাই সবচাইতে উত্তম।

জ্বর হলে কোন ঔষধ খেতে হয়

জ্বর হলে কোন ঔষধ খেতে হয় তা জানলে জ্বর নিবারণ সহজ হয়। জ্বর নিবারণের জন্য যে সাধারণ জ্বরের ঔষধ গুলো পাওয়া যায় তার মধ্যে কয়েকটি জ্বরের ঔষধের নাম নিচে তুলে ধরা হলো। জ্বরের ঔষধ বেশি মাত্রায় সেবন করলে শরীরের ক্ষতি হতে পারে, তবে অল্প মাত্রায় জ্বরের ঔষধ ডাক্তারের পরামর্শ ছাড়াও খাওয়া যায় । তাই চলুন জেনে নেই জ্বরের ঔষধের নাম। 

জ্বরের এন্টিবায়োটিক খাওয়ার নিয়ম

জ্বরের এন্টিবায়োটিক খাওয়ার নিয়ম: জ্বর বা ঠান্ডা লাগলে কি করবেন জ্বরের ট্যাবলেট এর নাম কি? বা আপনি কোন ধরনের জ্বরের ট্যাবলেট কিনবেন ? জ্বরের ট্যাবলেট কোথায় পাওয়া যায় এবং ভালো মানের জ্বরের ট্যাবলেট এর নাম এসকল কিছুর উত্তর জানতে পুরো আর্টিকেলটি ভালো করে পড়তে থাকুন। 

জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম

জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম আমাদের আগে জানতে হবে, জ্বর হলে কি এন্টিবায়োটিক খেতে হবে ,এই কথাটা সঠিক? জ্বর কোন রোগ নয়, এটি অন্য কোন রোগের লক্ষণ হিসেবে প্রকাশ পায়। যেমনঃ প্রস্রাবে ইনফেকশন হলে জ্বর আসতে পারে অথবা নিউমোনিয়ার কারনে জ্বর আসতে পারে । এমন আরো অনেক কারন রয়েছে যেসব কারণে জ্বর হতে পারে।

জ্বরের এন্টিবায়োটিক ঔষধের নাম বাংলাদেশ

জ্বরের এন্টিবায়োটিক ঔষধের নাম বাংলাদেশ আপনাদের জন্য আমদের এই পোষ্টে দেওয়া হলো।প্রাথমিক পর্যায়ে জ্বরের জন্য প্যারাসিটামল-জাতীয় ঔষধ সবাই সেবন করতে পারেন। আমাদের শরীরের যে সমস্ত জ্বর হয় সাধারণত তার বেশিরভাগই প্যারাসিটামল জাতীয় ওষুধ সেবন করার পর কমে যাই এবং রোগী সুস্থ হয়ে যায়। প্যারাসিটামল জাতীয় ওষুধ সেবন করার পর আপনার জ্বর না কমে গেলে ডাক্তারের পরামর্শ মতো অ্যান্টিবায়োটিক গ্রহণ করতে পারেন। আপনি একদিনে সর্বোচ্চ চার হাজার মিলিগ্রাম প্যারাসিটামল জাতীয় ঔষধ গ্রহন করতে পারবেন এবং দিনে সর্বোচ্চ 500 মিলিগ্রাম এন্টিবায়োটিক জাতীয় ঔষধ সেবন করতে পারবেন।

প্যারাসিটামল, এন্টিবায়োটিক এবং গ্যাস্টিকের ওষুধ সমূহের নির্দেশনা এবং পার্শ্বপ্রতিক্রিয়া সর্ম্পকে বিস্তারিত জানতে আমাদের banglaimage.com ওয়েবসাইটে দেখে নিন। ধন্যবাদ।


Tags: জ্বরের ঔষধ, জ্বরের ঔষধের নাম, জ্বরের জন্য এন্টিবায়োটিক ঔষধ, জ্বরের এন্টিবায়োটিক ঔষধের নাম, জ্বর সর্দি কাশির ঔষধের নাম, সর্দি জ্বরের এন্টিবায়োটিক, জ্বর হলে কোন ঔষধ খেতে হয়, জ্বরের এন্টিবায়োটিক খাওয়ার নিয়ম, জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম, জ্বরের এন্টিবায়োটিক ঔষধের নাম বাংলাদেশ,

Post a Comment

0Comments

Post a Comment (0)