Real Information 2022 | D-Rise kiser medicine | D rise কিসের ঔষধ

Admin 2
0

D-Rise কিসের ঔষধ, ডি-রাইজ এর কাজ কি, ডি-রাইজ কিসের ঔষুধ, ডি-রাইজ কিসের ওষুধ,

D-Rise কিসের ঔষধ, ডি-রাইজ এর কাজ কি, ডি-রাইজ কিসের ঔষুধ, ডি-রাইজ কিসের ওষুধ, এটা কিসের ঔষধ প্রিয় পাঠক-পাঠিকাবৃন্দ আমরা এখানে আপনাদের ঔষধ বা রোগের ঔষধগুলোর ব্যাপারে প্রাথমিক  ভাবে ধারণা দিচ্ছি। আপনার যে কোন সমস্যা জানার জন্য অবশ্যই আপনাকে রেজিস্টার চিকিৎসকের কাছে যেতে হবে। কোন রোগ সম্পর্কে সম্পূর্ন না জেনে শুধুমাত্র সাইট থেকে প্রাথমিক ধারণা নিয়ে আপনারা কোন ঔষধ গ্রহন করে আপনার শারীরিক কোনো সমস্যা হলে বাংলা ইমেজ এর কোনো অ্যাডমিন দায়ী নয়।


D-Rise কিসের ঔষধ

D-Rise কিসের ঔষধ আপনারা অনেকেই জানতে চেয়েছেন। তাই আমরা আপনাদের D-Rise ওষুধটি সম্পর্কে বিস্তারিত জানাবো।কোলিক্যালসিফেরল (ভিটামিন ডি৩) এর ঘাটতি জনিত চিকিৎসা এবং প্রতিরোধে ও ভিটামিন ডি৩ এর ঘাটতি জনিত অস্টিওপোরোসিস রোগীদের সহায়ক চিকিৎসা হিসেবেও এটি ব্যবহিত হয়।

D-Rise: D-Rise Colecaciferol (Vitamin D3) গ্রুপের একটি ঔষধ যা Colecaciferol (Vitamin D3) 40000 IU প্রতিটি ক্যাপসুলে বহন করে।

ডি-রাইজ কিসের ওষুধ

ডি-রাইজ কিসের ওষুধ হাড় এবং কোষের স্বাভাবিক বৃদ্ধিতে সাহায্য করে। যদি এই ভিটামিনের মাত্রা হ্রাস পায় তবে এটি শিশুদের মধ্যে রিকেট এবং প্রাপ্তবয়স্কদের মধ্যে অস্টিওপোরোসিসের অবস্থার কারণ হতে পারে। এই ভিটামিনের নিম্ন মাত্রার ফলে যে লক্ষণগুলি লক্ষ্য করা যায় তা হল প্রায়শই হাড়ের ফাটল, ভঙ্গুর এবং ভঙ্গুর হাড়, সঠিক চিন্তাভাবনা করতে সমস্যা, হাড়ের ক্যান্সার, দুর্বল রোগ প্রতিরোধ ব্যবস্থা, সংক্রমণের উচ্চ ঝুঁকি, অত্যধিক ক্লান্তি এবং দুর্বলতা।

☠️☠️  রেজিস্টার চিকিৎসকের পরামর্শ ছাড়া কেউ কোনো ঔষধ গ্রহন করবেন না। ☠️☠️

ডি-রাইজ এর কাজ কি

ডি-রাইজ এর কাজ কি বা কোন সমস্যায় ডি-রাইজ গ্রহণ করবেনঃ কোলেক্যালসিফেরল (ভিটামিন ডি 3) ভিটামিন ডি এর ঘাটতিজনিত চিকিৎসায় এবং প্রতিরোধে নির্দেশিত। এটি ভিটামিন ডি 3 এর ঘাটতিজনিত অস্টিওপোরেসিস রোগীদের সহায়ক চিকিৎসা হিসেবেও নির্দেশিত।

ডি-রাইজ কিসের ঔষুধ

ডি-রাইজ কিসের ঔষুধ এই প্রশ্নের উত্তর অনেকেই খুজে থাকেন। ডি-রাইজ হল-হাড়ের স্বাভাবিক বৃদ্ধি এবং হাড়ের ঘনত্ব বজায় রাখতে অতি প্রয়োজনীয়। এটি ব্যাকটেরিয়া জনিত সংক্রমণের তীব্রতা কমায় ও ফুসফুসের কার্যক্ষমতা বাড়ায় এবং ক্যান্সার এর (স্তন, কোলোরেকটাল) ঝুঁকি প্রতিরোধ করে। টাইপ-২ ডায়াবেটিস রোগীদের পর্যাপ্ত ইনসুলিনের মাত্রা বজায় রাখতেও এটি সাহায্য করে।

পার্শ্বপ্রতিক্রিয়াঃ সাধারণ পার্শপ্রতিক্রিয়াগুলোর মধ্যে রয়েছে হাইপারক্যালসেমিয়া, হাইপারক্যালসিউরিয়া, তকের র্যাশ, আর্টিকারিয়া, বমি বমি ভাব, পেটেব্যাথা।

যাদের ক্ষেত্রে এ ঔষধ গ্রহন করা যাবেনাঃ গর্ভাবস্থায় এ ওষুধের পরিমিত পরিমাণ ব্যবহারের ক্ষেত্রে কোনো ধরণের পার্শ্বপ্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি। এছাড়াও কোলেক্যালসিফেরল ঔষধ এর কোন উপাদানের প্রতি শারীরিক সংবেদনশীলতা থাকলে ওষুধ গ্রহণ থেকে বিরত থাকুন।


ওষুধ খাবার নিয়মঃ রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ মতো আপনার সঠিক সমস্যা জেনে তার পরামর্শ অনুযায়ী ওষুধ গ্রহণ করুন।
সংরক্ষণঃ আলো থেকে দূরে ঠান্ডা ও শুষ্ক স্থানে 6°C তাপমাত্রার নিচে সংরক্ষণ করুন বাচ্চাদের নাগালের বাইরে রাখুন

Tags: D-Rise বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর একটি ঔষধ।Tags: D-Rise কিসের ঔষধ, ডি-রাইজ এর কাজ কি, ডি-রাইজ কিসের ঔষুধ, ডি-রাইজ কিসের ওষুধ,

Post a Comment

0Comments

Post a Comment (0)