উপদেশমূলক এসএমএস উক্তি বাণী ও স্ট্যাটাস | Upodesh mulok sms ukti bhani status

Razz Bhai
0
উপদেশ মূলক উক্তি, উপদেশ মূলক বাণী, উপদেশের এসএমএস, উপদেশ মূলক ক্যাপশন, উপদেশ মূলক কথা, উপদেশ মূলক এস এম এস, ইসলামিক উপদেশ, Bangla upodesh mulok kotha, উপদেশ মূলক স্ট্যাটাস, উপদেশ নিয়ে স্ট্যাটাস

উপদেশ মূলক উক্তিউপদেশ মূলক বাণী, উপদেশের এসএমএস, উপদেশ মূলক ক্যাপশন, উপদেশ মূলক কথা, উপদেশ মূলক এস এম এস, ইসলামিক উপদেশ, Bangla upodesh mulok kotha, উপদেশ মূলক স্ট্যাটাস। উপদেশ নিয়ে স্ট্যাটাস গুলো আমাদের এই পোস্টে আপনাদের পেয়ে যাবেন। আসসালামু আলাইকুম, বাংলা ইমেজ ডট কমে আমরা আপনাদের জন্য আজকের এই পোস্ট নিয়ে আসছি। আমাদের এই পোস্ট থেকে আপনারা অনেক কিছু জানতে পারবেন। আশাকরি আমাদের এই পোস্ট আপনাদের উপকারে আসবে।

ইসলামিক উপদেশ

আপনার যারা গুগলে ইসলামিক উপদেশ লিখে খুঁজতেছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আপনাদের সুবিধার্থে কয়েকটি ইসলামিক উপদেশ এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিলাম।

★ঝগড়া চরমে পৌঁছার আগেই ক্ষান্ত হও।

— হযরত সুলাইমান (আঃ)।

★নিজেই প্রতিশোধ নিও না,  আল্লাহর জন্য অপেক্ষা কর।তাহলে তিনি তোমাকে রক্ষা করবেন।

— হযরত সুলাইমান (আঃ)।

★যদি ঘুম থেকে উঠার ক্ষেত্রে বনের পাখি আপনাকে হারিয়ে দেয়,  তবে সেখানেই আপনার হয়ে গেলেন ব্যর্থতা।

— হযরত আবু বকর (রা:)।

★আল্লাহ তায়ালার জন্য নিয়তকে পরিশুদ্ধ করবে। কথায় ও কাজে মানুষের প্রশংসা পাওয়া কিংবা দুনিয়ার কোন স্বার্থ হাসিলের উদ্দেশ্য রিয়া পরিত্যাগ করবে।

★যাবতীয় কথা, কাজ ও আচার-আচরণে মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর আদর্শ অনুসরণ করবে।

★আল্লাহ তায়ালাকে ভয় করবে। যাবতীয় নির্দেশ পালন এবং নিষেধ থেকে দূরে থাকতে দৃঢ় প্রতিজ্ঞ হবে।

★আল্লাহর নিকট খাঁটি ভাবে তওবা করবে। বেশী বেশী ক্ষমা প্রার্থনা করবে।

★তোমার কথা ও কাজের প্রতিটি ক্ষেত্রে আল্লাহর সূক্ষ্ম দৃষ্টির কথা স্মরণ রাখবে। জেনে রাখ আল্লাহ্‌ তোমাকে দেখেন এবং তোমার হৃদয়ের গোপন খবরও তিনি জানেন।

★আল্লাহর প্রতি, তাঁর ফেরেশতাকুল, কিতাবসমূহ, নবী-রসূলগণের প্রতি এবং শেষ দিবস ও তকদীরের ভাল-মন্দের প্রতি দৃঢ়ভাবে ঈমান পোষণ করবে।

★বিনা দলীলে কারো তাক্বলীদ বা অন্ধ অনুকরণ করবে না।

★ভাল কাজে প্রতিযোগিতা করবে।

Bangla upodesh mulok khota

আপনার যারা ওয়েব সাইট গুলোতে Bangla upodesh mulok khota লিখে খুঁজতেছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আপনাদের সুবিধার্থে কয়েকটি Bangla upodesh mulok khota এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিলাম।

★কারো সুখের জন্য ভালো পেনসিল না হতে পারো।কিন্তু ভালো রাবার হও, তার দুঃখ মুছার জন্য।

★নিজেকে খুব বেশী চালাক ভাবতে যেওনা। ভুলে যেওনা নিঃশব্দে পথ চলার ক্ষমতা তোমার থাকলে,  অন্য কেউ হাওয়ায় উড়ে চলার ক্ষমতা রাখতে পারে।

★কাউকে যদি ভালোবাসতে হয় তাহলে হৃদয় থেকে ভালোবাসুন। নিজের স্বার্থের জন্য তার সাথে ভালোবাসার অভিনয় করবেন না। আপনার অভিনয় হয়তো একটি মানুষের জীবনটাই এলোমেলো করে দেবে।

★যে সত্যিকারের ভালোবাসতে জানে, সে তার প্রিয় মানুষটির কান্নাকে আপন করে নিতে পারে। যে সত্যিকারের ভালবাসতে জানে, সে হাজারও কষ্টের মাঝে সেই মানুষটিকে সুখী রাখতে পারে। যে সত্যিকারের ভালবাসতে জানে, সে কখনো তার ভালবাসার মানুষটিকে ছেড়ে যেতে পারেনা। আর যে মানুষটি ছেড়ে চলে যায়, সে কখনো ভালবাসার যোগ্য মানুষ ছিলো না।

★উত্তপ্ত মরুর বুকে অবিশ্রাম হেঁটেও তুমি হবেনা ক্লান্ত, দাঁড়াবে ক্ষনিকের তরে, যদি আশা হয় প্রখর, সংকল্প হয় দৃঢ়, তবে পড়িতে পারো মরীচিকার ছলে। ভয় নেই এ থেকেও পরিত্রাণ পাইবে সুদৃঢ় মনোবলে।

★মনের মানুষের কাছে বেশি আবেগ প্রকাশ করতে যেওনা। কেননা, সে তোমার এই দুর্বলতার সুযোগ নিয়ে কষ্ট দিতে পারে। কে তোমার সব চেয়ে ভাল বন্ধু সেটা তখনই বুঝবে, যখন তোমার কাউকে খুব প্রয়োজন হবে।

★প্রত্যেক মানুষের মাথায় এক বা একাধিক টেকনিকেল সমস্যা থাকে। আর তাই বলে এটা ভাবার কোনো অবকাশ নেই যে সে পাগল।

★কাউকে যদি ভালোবাসো, ভালোবাসো চিরদিন। আর যদি না বাসো, বেসোনা কোন দিন। অবুজ মন নিয়ে খেলা খেলনা, কোন নিষ্পাপ হৃদয়ে ব্যথা দিয়না।

★পরের প্রশংসা পেতে হলে, অপরকে প্রশংসা করতে হয় শেষবারের মতো আরেকবার চেষ্টা করে দেখি। পৃথিবীতে এই চিন্তাটাই অনেক সফল মানুষের জন্ম দিয়েছে।

★ভাগ্য তোমার হাতে নেই, কিন্তু সিদ্ধান্ত তোমার হাতে। ভাগ্য সিদ্ধান্ত নেয় না, কিন্তু তোমার সিদ্ধান্তই তোমাকে ভাগ্য এনে দিতে পারে।

★পৃথিবিতে বেচে থাকতে হলে প্রতি পদে পদে মায়াকে তুচ্ছ করতে হয়।

উপদেশ মূলক স্ট্যাটাস | উপদেশ নিয়ে স্ট্যাটাস

আপনার যারা ওয়েব সাইট গুলোতে উপদেশ মূলক স্ট্যাটাস এবং উপদেশ নিয়ে স্ট্যাটাস লিখে খুঁজতেছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আপনাদের সুবিধার্থে কয়েকটি উপদেশ মূলক স্ট্যাটাস এবং উপদেশ নিয়ে স্ট্যাটাস এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিলাম।

★তুমি দেখতে সুন্দর বলে, অন্যকে ঘৃনা করোনা কখনো। কারন, তুমি যার হাতে সৃষ্টি, সে তার হাতে সৃষ্টি। কখনো নিজের সোন্দর্য নিয়ে অহংকার করোনা।

★মাঝে মাঝে কষ্ট করে হলেও একা একা চলা শিখতে হয়! কারণ, যাকে ছাড়া আপনি চলতে পারবেন না, বা বাঁচতে পারবেন না ভাবছেন, সে কিন্তুু, আপনাকে ছাড়া ঠিকই বেঁচে আছে।

★কাওকে কষ্ট দিয়ে, সুখে থাকার আশা করাটা বোকামি ছারা আর কিছুই নয় মনে রেখো, এর থেকেও প্রখর কষ্ট তোমার জন্য অপেক্ষা করছে।

★জীবনটা খুবই সাধারণ, তুমি তাই পাবে যা তুমি দিবে।সম্মান চাও, তবে সম্মান দাও। মনোযোগ প্রত্যাশা করলে, আগে মনোযোগী হও। ভালোবাসা চাও তো ভালোবাসা দাও।

★কখনো মানুষের বিশ্বাস নিয়ে খেলা করো না। তাহলে একদিন তোমিও দেখবে, নিজেকে বিশ্বাস করানোর মত এই পৃথিবীতে কাউকেই পাশে খুঁজে পাবে না।

★হাসাতে না পারলে, কাউকে কাঁদাবে না। আনন্দ দিতে না পারলে, কাউকে কষ্ট দিবে না। ভালবাসতে না পারলে, কাউকে ঘৃণা করবে না। আর বন্ধু হতে না পারলে কারো শত্রু হবে না।

★মুখে মুখে সবাই আপন, আর মনে মনে নয়। কে আপন কে পর কাজে পরিচয়, মধুর সুরে করা যায় প্রেমের অভিনয়। আর ভালবাসি বলা সহজ, কিন্তু ভালবাসা সহজ নয়।

★জন্মের পর মানুষের কথা শিখতে লাগে সর্বোচ্চ ২ বছর, কিন্তু কোন জায়গায় কি কথা বলতে হবে সেটা শিখতে কিন্তুুলেগে যায় সারাটি জীবন।

★মায়া আর প্রেম এক না। প্রেমের মধ্যে মায়া আছে। কিন্তু মায়ার মধ্যে প্রেম নাও থাকতে পারে। আর তাই,  মানুষ মায়া করে কুকুর-বেড়াল পুষে, ওদেরকে ভালোবাসে না। কারন ভালোবাসা নাও থাকতে পারে।

★কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে। আর কেউ যদি না দেখে কাঁদে, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালোবাসে।

★কাউকে মন দিয়ে ভালবাসতে যেওনা। ভালবাসলে না পারবে বাচতে, না পারবে মরতে। দুনিয়াতে এর চেয়ে নরক যন্ত্রণা আর কি হতে পারে?

★কাউকে ভালোবাসার জন্য একটা শক্তিশালী হৃদয়ের প্রয়োজন। আর কারো দ্বারা আঘাত পাওয়ার পরও তাকে ভালোবেসে যাওয়ার জন্য লাগে তারচেয়েও শক্তিশালী হৃদয়। যা অনেকের থাকে না। মৃত্যর যন্ত্রণার চেয়ে বিরহের যন্ত্রণা যে কতো কঠিন, কতো ভয়ানক তা একমাত্র আমি অনুভব করতে পারি।

★জীবন হলো একটা কঠিন পরীক্ষার নাম। যে পরীক্ষায় প্রত্যেকের জন্য প্রশ্নপত্রটা ভিন্ন ভিন্ন। তাই অন্য কাউকে অন্ধভাবে নকল করতে গেলে পরীক্ষায় ফেইল করাটা স্বাভাবিক।

★তোমার যা নেই তার পেছনে ছুটো। যা আছে তা নষ্ট করো না। মনে রেখো আজকে তোমার যা আছে।বগতকাল তুমি সেটার পেছনে ছুটে ছিলে।

★এই পৃথিবী কখনো খারাপ মানুষের খারাপ কর্মকাণ্ডের জন্য ধংস হবেনা। যারা খারাপ মানুষের এসব কর্ম-কাণ্ড দেখেও কিছু করেনা তাদের জন্যই ধংস হবে!

★শত্রুকে যদি একবার ভয় করো, তবে বন্ধুকে অন্তত দশবার ভয় করো। কারণ বন্ধু যদি কোন সময় শত্রু হয় তবে সে হবে সবচেয়ে নিষ্ঠুরতম শত্রু।

★পাপের কাজ করে লজ্জিত হলে পাপ কমে যায়, আর পুণ্য কাজ করে গর্ববোধ করলে পুণ্য বরবাদ হয়ে যায় জীবনের রাস্তায় একা একা হেঁটে যাওয়া খুব একটা কঠিন কাজ নয়। কিন্তু, কারো হাত ধরে অনেক টা পথ হেঁটে গিয়ে সেখান থেকে একা একা ফিরে আসা খুব বেশি কঠিন।

উপদেশ মূলক উক্তি | উপদেশ মূলক বাণী

আপনার যারা গুগলে উপদেশ মূলক উক্তি এবং উপদেশ মূলক বাণী খুঁজতেছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আপনাদের সুবিধার্থে কয়েকটি উপদেশ মূলক উক্তি এবং  উপদেশ মূলক বাণী এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিলাম।

★যতোদিন মানুষ অসৎ থাকে ততোদিন তার কোনো শত্রু থাকে না,  কিন্তু যেই সে সৎ হয়ে উঠে তার শত্রুর অভাব থাকে না।

— হুমায়ুন আজাদ।

★কারো প্রতি শ্রদ্ধা অটুট রাখার উপায় হচ্ছে তার সাথে কখনো সাক্ষাৎ না করা।

— হুমায়ুন আজাদ।

★দুঃসময়ে কোনো অপমান গায়ে মাখতে হয় না।

— হুমায়ূন আহমেদ।

★বাঙালি একশো ভাগ সৎ হবে এমন আশা করা অন্যায়,  পঞ্চাশ ভাগ সৎ হলেই বাঙালিকে পুরস্কার দেওয়া উচিত।

— হুমায়ুন আজাদ।

★অতীত তোমাকে কষ্ট দিবে,  ভবিষ্যৎ তোমাকে আশা দেখাবে আর বর্তমান সবসময়ই তোমার সাথে থাকবে। তাই সবসময় বর্তমান নিয়েই ভাবো।

— হুমায়ূন আহমেদ

★তোমার ক্রোধকে ধমিয়ে রাখ,  নচেৎ ক্রোধই তোমাকে নিঃস্ব করে দিবে।

— হোরেস।

★তারাই সুখী যারা নিন্দা শুনে এবং নিজেদের সংশোধন করতে পারে।

— উইলিয়াম শেক্সপিয়র।

★অন্যের অটোগ্রাফ সংগ্রহ করে সময় নষ্ট না করে বরং নিজেকে উপযোগী করে তোল যাতে অন্যেরা তোমার অটোগ্রাফ সংগ্রহ করে।

— জর্জ বার্নার্ড।

★সূর্যের মতো দীপ্তিমান হতে হলে প্রথমে তোমাকে সূর্যের মতোই পুড়তে হবে।

— এপিজে আবদুল কালাম।

★আগুনকে যে ভয় পায় সে আগুনকে ব্যবহার করতে পারে না।

— রবীন্দ্রনাথ ঠাকুর।

★ভবে মানুষ গুরু নিষ্ঠা যার সর্ব সাধন সিদ্ধ হয় তার।

— লালন ফকির।

★এমনভাবে অধ্যয়ন করবে যেন তোমার সময়ের অভাব নেই তুমি চিরজীবী।এমনভাবে জীবনযাত্রা নির্বাহ করবে যেন মনে হয় তুমি আগামীকাল মারা যাবে।

— মহাত্মা গান্ধী।

★প্রাচুর্যের মধ্যে থাকাকালে দুঃখীদের মধ্যে উপদেশ দেওয়া খুবই সহজ।

— এস্কাইলাস।

★অনুকরন নয়,  অনুসরন নয়,  নিজেকে খুঁজুন,  নিজেকে জানুন,  নিজের পথে চলুন।

— ডেল কার্নেগী।

উপদেশের এসএমএস | উপদেশ মূলক এস এম এস

আপনার যারা বিভিন্ন ওয়েব সাইটে উপদেশের এসএমএস এবং উপদেশ মূলক এস এম এস লিখে খুঁজতেছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আপনাদের সুবিধার্থে কয়েকটি উপদেশের এসএমএস এবং উপদেশ মূলক এস এম এস এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিলাম।

★মিথ্যাবাদির শাস্তি এই নয় যে তাকে কেউ বিশ্বাস করে না বরং সেই নিজেই কাউকে বিশ্বাস করতে পারে না।

★জীবন হলো একটা কঠিন পরীক্ষার নাম। যে পরীক্ষায় প্রত্যেকের জন্য প্রশ্নপত্রটা ভিন্ন ভিন্ন। তাই অন্য কাউকে অন্ধভাবে নকল করতে গেলে পরীক্ষায় ফেইল করাটা স্বাভাবিক।

★মাথা ছাড়া যেমন মানব দেহের কথা কল্পনা করা যায় না, তেমনি সবর বা ধৈর্য ছাড়া কোনো কিছুই সঠিক হয় না।

★মিথ্যা বললে তা তোমার মনেই রয়ে যায়। মনকে খোঁচাতে থাকে। সত্য বলার সবচেয়ে বড় সুবিধা হলো তুমি কি বলেছো তা আর তোমার মনে রাখার প্রয়োজনীয়তা নেই।

★পৃথিবীতে মাত্র দুইটি গুনের সমন্বয় দেখা যায় যোগ্যতা ও অযোগ্যতা। আর পৃথিবীতে মানুষ ও দেখা যায় দুই রকম যোগ্য এবং অযোগ্য।

★জীবনে আশা করা, কারো প্রতি আস্থা রাখা ও নিজের ক্ষমতার উপর বিশ্বাস করা থামিও না। কিছু খারাপ স্মৃতির জন্য এই তিনটা থেকে বিরত থাকলে জীবনে সুখ খুঁজে পাওয়া যায় না।

★যে ব্যক্তি তোমার চাইতে বেশী জানে, তার নিকট থেকে জ্ঞান আহরণ কর। আর অজ্ঞদের কিছু শেখাতে সচেষ্ট হও।

★জীবনের সবচেয়ে বড় জয় হলো এমন কিছু করে দেখানো, যা সবাই ভেবেছিল তুমি কখনোই করতে পারবেন না।

★শত সুন্দরের মাঝে ছোট ছোট অসুন্দর গুলো যেমন আমাদের কাঁদায়, তেমনি শত অসুন্দরের মাঝে ছোট ছোট সুন্দর গুলাই আমাদের বাঁচতে শেখায়।

উপদেশ মূলক ক্যাপশন | উপদেশ মূলক কথা

আপনার যারা বিভিন্ন ওয়েব সাইটে উপদেশ মূলক ক্যাপশন এবং উপদেশ মূলক কথা লিখে খুঁজতেছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আপনাদের সুবিধার্থে কয়েকটি উপদেশ মূলক ক্যাপশন এবং উপদেশ মূলক কথা এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিলাম।

★তোমার একটু অভিমানের জন্য যদি কারো চোঁখে জল আসে,  তবে মনে রেখো,  তার চেয়ে বেশি কেউ তোমাকে ভালোবাসে না। পৃথিবীতে আসার সময় প্রতিটি মানুষই একটি করে আলাদিনের প্রদীপ নিয়ে আসে,  কিন্তু খুব কম মানুষই সেই প্রদীপ থেকে ঘুমন্ত দৈত্যকে জাগাতে পারে।

★ভালোবাসা বদলায় না, বদলে যায় মানুষগুলো। অনুভূতি হারায় না, হারিয়ে যায় সময় গুলো।

★প্রজাপতির পিছনে ছুটে সময় নষ্ট করো না। ফুলের চাষ করো, দেখবে প্রজাপতিই তোমার পিছনে ছুটবে।

★দুঃখ কমে যায় ভাগ করে নিলে, অভীমান চলে যায় ভালোবাসা দিলে। কষ্ট বেড়ে যায় ভুল বুঝলে, হৃদয় বেঙ্গে যায় আঘাত দিলে।

★যদি আপনার কাছে কেউ কিছু বলতে চায়, তবে মনোযোগ দিয়ে তার কথা গুলো শুনুন। কিছু দিতে পারেন বা না পারেন, আপনার আন্তরিকতা তার হৃদয়কে স্পর্শ করবে।

★জীবনে কখনো কারো উপর খুব বেশি নির্ভর করবেন না, কারন অন্ধকারে আপনার চায়াও আপনাকে ছেড়ে চলে যায়।

★মানুষ মানুষের জন্য, মানুষকে ভেবোনা বাজারের পন্য, হয়তো ভুল করে সে তোমায় বেসেছে ভালো, তাই বলে তুমি নিভিয়ে দিওনা, তার জীবনের আলো।

★যখন ভালবাসা তোমার কাছে অজানা তখন বুঝবেনা সুখ কী? যখন কাউকে ভালবাসবে তখন বুঝবে ব্যাথা কী? যখন তুমি ভালবাসা হারিয়ে ফেলবে তখন বুঝবে জীবন কী?

★বিশাল হৃদয় দিয়ে কি হবে? যদি দুঃখ না বোঝে। ফেন্ডশিপ করে কি হবে যদি মূল্য না দাও। ভালোবেসে কি হবে যদি ভালবাসার মানুষকে কষ্ট দাও। তাই ভালবাসার মানুষকে কষ্ট দিও না।

★মন দেখে ভালোবাসো ধন দেখে নয়। গুন দেখে প্রেম করো রুপ দেখে নয়। রাতের বেলায় স্বপ্ন দেখো,  দিনের বেলায় নয়। এক জনকে ভালোবাসো, দশ জনকে নয়।

★যদি আপনি জীবনে বার বার আঘাত পেতে থাকেন তবে তার জন্য নিজেকে দোষী ভাববেন না, কষ্ট পাবেন না। শুধু মনে রাখবেন, যে গাছটির ফল সবচেয়ে বেশি মিষ্টি সেই গাছটিতেই সবচেয়ে বেশি বার পাথর ছুড়ে মারা হয়।




Tags: উপদেশ মূলক উক্তি, উপদেশ মূলক বাণী, উপদেশের এসএমএস, উপদেশ মূলক ক্যাপশন, উপদেশ মূলক কথা, উপদেশ মূলক এস এম এস, ইসলামিক উপদেশ, Bangla upodesh mulok kotha, উপদেশ মূলক স্ট্যাটাস, উপদেশ নিয়ে স্ট্যাটাস

Post a Comment

0Comments

Post a Comment (0)