রাগ ও অভিমান নিয়ে উক্তি বাণী ক্যাপশন ও স্ট্যাটাস

Imran
0
রাগ নিয়ে উক্তি | Anger Quotes In Bengali,রাগ নিয়ে স্টেটাস | রাগ নিয়ে ক্যাপশন | Anger Status And Caption In Bengali,অভিমান নিয়ে উক্তি | অভিমান নিয়ে বাণী

প্রিয় বন্ধুরা তুমরা সবাই কেমন আছো ?আশা করি সকলেই ভালো আছো।বাংলা ইমেজ এর পক্ষ থেকে তুমাদের সকল কে জানাই সালাম আসসালামুআলাইকুম রাহমাতুল্লাহে ওবারাকাতুহু।আজকে আমরা তুমাদের সঙ্গে যে বিষয় নিয়ে কথা বলবো তা হলো-রাগ ও অভিমান নিয়ে উক্তি বাণী ক্যাপশন ও স্ট্যাটাস

রাগ নিয়ে উক্তি | Anger Quotes In Bengali

রাগ নিয়ে উক্তি অফিসে বের হওয়ার আগে প্রয়োজনীয় ফাইলটাই খুঁজে পাচ্ছেন না, তারপর রাগ, তারপর জোরে একটা চিৎকার। এরপর সেইদিনের পুরোটাই খারাপ যায়।


ANGER বা রাগ অন্যান্য বাকি ইমোশনগুলোর মত স্বাভাবিক একটি ইমোশন। এটি একটি লিমিট পর্যন্তই আমাদের জন্য উপকারী। যেমন কোনো কাজ করার জন্য উদ্যমী করে তোলা, না বলতে পারা কথাগুলো বলে ফেলা। কিন্তু রাগের লিমিট পেরোলেই এর থেকে খারাপ ইমোশন আর একটিও নেই। কারণ, মাত্রাতিরিক্ত রাগ আমাদের ব্লাড প্রেশার বাড়াতে পারে, সুন্দর সম্পর্কগুলো নষ্ট করতে পারে, জীবনের আরও বিভিন্ন ক্ষেত্রে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।রাগ যদি ভুল সময়ে ভুল জায়গায় চলে আসে, তাহলে নানা ভাবে ক্ষতি করতে পারে। তাই নিজের রাগ নিয়ন্ত্রণ করতে শেখাটা অত্যন্ত প্রয়োজনীয় একটি স্কিল।

তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে রাগ নিয়ন্ত্রণ করা যায়–
Scientific research থেকে দেখা গেছে, short temper হওয়ার কারণে যে সেনসেশন হয় সেটা সাধারণত২.৫ সেকেন্ড স্থায়ী থাকে। অর্থাৎ রাগ বেরিয়ে আসার আগে আমরা যে অসহ্যকর অনুভূতি অনুভব করি সেটা স্থায়ী হয় ২.৫ সেকেন্ড, এই সময়ের মধ্যে রাগ প্রকাশ করে ফেললে তা বারবার Re-generate হতে থাকে, রাগ আরও বাড়তে থাকে।কিন্তু যদি কোনোরকম রিয়্যাক্ট না করে ২.৫ সেকেন্ড কাটিয়ে দিতে পারি, তাহলে সেই সেনসেশনটা নষ্ট হয়ে যায় এবং আমরা নিজেদের উপর আবার নিয়ন্ত্রণ ফিরে পাই। তাই এইক্ষেত্রে আমরা 3 seconds rule  অনুসরণ করতে পারি।
এজন্য আপনি নিজের খুশি মতো যে কোন উপায় ব্যবহার করতে পারেন।যেমন: বসে থাকলে দাঁড়িয়ে যান, চোখ বন্ধ করে ইতিবাচক চিন্তা করুন। মোট  কথা ৩ সেকেন্ড কোন রকম রিয়্যাক্ট না করে পার করে দিতে হবে, এতে আপনার রাগ নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে।
যখনই বুঝতে পারবেন যে আপনার রাগ হচ্ছে তখন গভীরভাবে শ্বাস নেওয়ার চেষ্টা করুন। আস্তে আস্তে দম ছাড়ুন। এতে কিছুক্ষণের জন্য হলেও মন অন্যদিকে সরে  যাবে। আর গভীর শ্বাস তাৎক্ষণিকভাবে আপনার মাথায় অক্সিজেনের প্রবাহ বাড়াবে, মাথায় রক্ত চলাচল হবে। ফলে আপনিএকটু স্থির বোধ করবেন। এতে করে আপনার রাগটাও কমে যাবে।

রাগ নিয়ে স্টেটাস | রাগ নিয়ে ক্যাপশন | Anger Status And Caption In Bengali 

রাগ কমে যায় ভাগ করে নিলে,
 অভিমান চলে যায় ভালবাসা দিলে,
 কষ্ট বেরে যায় বন্ধু ভুলে গেলে,
 হৃদয় ভেঙে যায় মনের মানুষ আঘাত করলে।
প্রিয় মা,
 - তুমি ছাড়া কেউ বুঝে নাহ,
 - কোনটা আমার রাগ আর কোনটা ভালোবাসা।
 কষ্টের পরিমাণ যখন অনেক হয়ে যায়।
 - তখন মানুষ কাঁদে না,তখন চুপ থাকতে শিখে যায়।
কাউকে কাঁদানোর আগে একটা কথা মাথায় রাখবেন।

 চোখের জলও কিন্তু অভিশাপ দেয়।
কারো কাছে মন খারাপের কথা বলার চেয়ে ।

 _হাসি মুখে আমি ভালো আছি বলাটাই ভালো।
 কিছু কষ্ট সহ্য ক্ষমতা বাইরে আমার।
 - কারণ আমিও তো মানুষ.।

অভিমান নিয়ে উক্তি | অভিমান নিয়ে বাণী

আজকে আমরা আপনাদের জন্ন অভিমান নিয়ে উক্তি | অভিমান নিয়ে বাণী আশা করি আপনাদের ভালো লাগবে।
যখন কেউ বুঝে যাবে যে
 আপনি তার প্রতি দুর্বল
 ঠিক তখন থেকেই শুরু হয়ে যাবে
 অবহেলা নামক অধ্যায়ের ।
নিজেকে এমন ভাবে বদলে ফেলো।
 - যেন সবাই সেই পুরনো তুমিটাকেই খুঁজতে থাকে।
কারো কাছে মন খারাপের কথা বলার চেয়ে।
 _হাসি মুখে আমি ভালো আছি বলাটাই ভালো।
বাস্তবতা কি যানেন?
 ভালো হয়তো আপনি ও থাকতে পারতেন।।

 যদি স্বার্থপর হতেন।।
প্রিয় মানুষের একটুখানি অবহেলা।
 - সারা রাতের হাসি মুছে দেওয়ার জন্য যথেষ্ট.।
ভালবাসা বদলায় না বদলে যায় মানুষগুলো।

 অনুভূতিরা হারায় না হারিয়ে যায় সময়গুলো।

tag: রাগ নিয়ে উক্তি | Anger Quotes In Bengali,রাগ নিয়ে স্টেটাস | রাগ নিয়ে ক্যাপশন | Anger Status And Caption In Bengali,অভিমান নিয়ে উক্তি | অভিমান নিয়ে বাণী


Post a Comment

0Comments

Post a Comment (0)