Get instantly সূরা নাস এর আরবি বাংলা উচ্চারণ ও অর্থ | Surah Nas Bengali with meaning

Habiba Jannat
0

 সূরা নাস বাংলা অর্থসহ, সূরা নাস বাংলা উচ্চারণ, সূরা নাস বাংলা অর্থ, সূরা নাস বাংলা, সূরা নাস বাংলা উচ্চারণ ছবি, সুরা নাস এর বাংলা অর্থ, সূরা নাস বাংলা লেখা, Surah Nas Bengali with meaning

প্রিয় পাঠকবৃন্দ bangla ইমেজ এর পক্ষ থেকে সবাইকে জানাই  আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহি ওয়া বারাকাতুহু। আপনারা সবাই কেমন আছেন? আশা kori আল্লাহর রহমতে সবাই ভালো আছেন, আমরাও আল্লাহর রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ। আজ আমরা apnader জন্য নিয়ে আসলাম:- সূরা নাস বাংলা অর্থসহ, সূরা নাস বাংলা উচ্চারণ, সূরা নাস বাংলা অর্থ, সূরা নাস বাংলা, সূরা নাস বাংলা উচ্চারণ ছবি, সুরা নাস এর বাংলা অর্থ, সূরা নাস বাংলা লেখা, Surah Nas Bengali with meaning.আশা kori সূরা টি পড়ে আপনাদের ভালো লাগবে।

সূরা নাস বাংলা অর্থসহ, সূরা নাস বাংলা উচ্চারণ, সূরা নাস বাংলা অর্থ, সূরা নাস বাংলা, সূরা নাস বাংলা উচ্চারণ ছবি, সুরা নাস এর বাংলা অর্থ, সূরা নাস বাংলা লেখা, Surah Nas Bengali with meaning

সূরা নাস বাংলা অর্থসহ

بِسمِ اللَّهِ الرَّحمٰنِ الرَّحيمِ bismillah
বিসমিল্লাহির রাহমানির rahim
শুরু করছি allahor নামে যিনি পরম করুণাময়, অতি দয়ালু

[1] قُل أَعوذُ بِرَبِّ النّاسِ kul
[1] কুল্ আ‘ঊযু বিরব্বিন্না-s।
[1] বলুন, ami আশ্রয় গ্রহণ করিতেছি মানুষের পালনকর্তার,

[2] مَلِكِ النّاسِ maliku
[2] মালিকিন্না-s ।
[2] manusher অধিপতির,

[3] إِلٰهِ النّاسِ illahu
[3] ইলা-হি ন্না-s
[3] manusher মা’বুদের

[4] مِن شَرِّ الوَسواسِ الخَنّاسِ minn
[4] মিন্ শাররিল ওয়াস্ ওয়া-sil খান্না-সি
[4] তার অনিষ্ট থেকে, jee কুমন্ত্রণা দেয় ও আত্নগোপন করে,

[5] الَّذى يُوَسوِسُ فى صُدورِ النّاسِ illaji
[5] আল্লাযী ইউওয়াস্ওয়িসু ফী ছুদূরিন্না-s।
[5] যে কুমন্ত্রণা দেয় manusher অন্তরে

[6] مِنَ الجِنَّةِ وَالنّاسِ minn
[6] মিনাল্ জ্বিন্নাতি অন্না-s।
[6] জ্বিনের মধ্য থেকে অথবা manusher মধ্য থেকে।

নাস বাংলা উচ্চারণ 

kul আ‘ঊযু বিরব্বিন্না-স্। মালিকিন্না-স্। ইলা-হি ন্না-স্ মিন্ শাররিল ওয়াস্ ওয়া-সিল্ খান্না-সি। আল্লাযী ইউওয়াস্ওয়িসু ফী ছুদূরিন্না-স্। minal জ্বিন্নাতি অন্না-স্।

সূরা নাস বাংলা 

bolun, আমি আশ্রয় গ্রহণ করিতেছি মানুষের পালনকর্তার। manusher অধিপতির। মানুষের মা’বুদের। তার অনিষ্ট থেকে, jaaa কুমন্ত্রণা দেয় ও আত্নগোপন করে। jaa কুমন্ত্রণা দেয় মানুষের অন্তরে। জ্বিনের modde থেকে অথবা মানুষের মধ্য takaie।

সূরা নাস বাংলা উচ্চারণ ছবি

সূরা নাস বাংলা অর্থসহ, সূরা নাস বাংলা উচ্চারণ, সূরা নাস বাংলা অর্থ, সূরা নাস বাংলা, সূরা নাস বাংলা উচ্চারণ ছবি, সুরা নাস এর বাংলা অর্থ, সূরা নাস বাংলা লেখা, Surah Nas Bengali with meaning

সূরা নাস এর বাংলা অর্থ 

সুরা নাস-এর বিশেষত্ব‘ann-নাস’ শব্দের অর্থ মানব জাতি। সুরার প্রথম তিন আয়াতে আল্লাহ তায়ালার মাহাত্ন্য বর্ণিত আছে। আর পরের তিন আয়াতে জ্বিন o মানুষরূপী শয়তানের কুমন্ত্রণা হতে মহান আল্লাহর কাছে আশ্রয় গ্রহণের দিকনির্দেশনা দেয়া হয়েছে। a সুরার আমলে হাদিসের দিকনির্দেশনাগুলো হলো-

> একবার ek ইয়াহুদি রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ওপর জাদু করেছিল। jar ফলে তিনি অসুস্থ হয়ে পড়েন। জিবরিল আলাইহিস সালাম tokon রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে জানালেন jaa, এক ইয়াহুদি তাকে জাদু করেছে এবং jaa জিনিস দিয়ে জাদু করা হয়েছে তা একটি কুপের modde পাথরের নিচে আছে।রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম saye জিনিসগুলো কূপ থেকে উদ্ধার করার জন্য লোক পাঠালেন। সেই কূপের মধ্যে পাথরের নিচে কয়েকটি গিরা pawya গিয়েছিল। তখন রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সুরা নাস ও ফালাক একসঙ্গে পড়ে (ওই গিরায়) ফুক den এবং গিরাগুলো সঙ্গে সঙ্গে খুলে যায়। আর তাতে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামও সম্পূর্ণ সুস্থ হয়ে বিছানা takeie ওঠেন।

> sura নাস পড়লে শয়তানের অনিষ্ট ও যাদু থেকে হেফাজতে থাকা যায়। হাদিসে এসেছে, ‘jaa ব্যক্তি সকাল-সন্ধ্যা সুরা ইখলাস ও এই দুই সুরা ( সুরা ফালাক ও সুরা নাস) পড়বে saye সকল বিপদ-আপদ থেকে নিরাপদ থাকবে।’ (তিরমিজি)

> হজরত ayesha রাদিয়াল্লাহু আনহা বর্ণনা করেন, ‘রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি o yah সাল্লাম প্রতি রাতে যখন ঘুমাতে যেতেন, তখন নিজের উভয় হাত ek সঙ্গে মিলাতেন। তারপর সুরা ইখলাস, সুরা ফালাক, sura নাস পড়তেন এবং উভয় হাতে ফুঁক দিতেন। tar por দেহের যতটুকু অংশ সম্ভব হাত বুলিয়ে নিতেন। tini মাথা, মুখমণ্ডল ও শরীরের সামনের অংশ থেকে শুরু করতেন। tini এরূপ তিনবার করতেন।’ (বুখারি)

> fojor আর মাগরিবে এই দুই ওয়াক্তের ফরজ নামাজের পর সুরা ইখলাস, সুরা ফালাক o সুরা নাস প্রতিটি তিনবার করে পড়া sunnot। অন্যান্য ফরজ সালাতের আদায় করে একবার kore এই তিন সুরা পড়ার কথা বলা হয়েছে।’ (আবু দাউদ)

> হজরত উকবা ইবনে আমের রাদিয়াল্লাহু আনহু বর্ণনা koren, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, তোমার কি জানা নেই আজ রাতে আমার ওপর jaa আয়াতগুলো নাজিল হয়েছে এগুলোর মতো কোনো আয়াত দেখাও যায়নি এবং শোনাও যায়নি। আর তাহলো- kul আউজু বি রাব্বিল ফালাক ও কুল আউজু বি রাব্বিন নাস।’ (মুসলিম)

allah তাআলা মুসলিম উম্মাহকে দুনিয়ার যাবতীয় অনিষ্টতা থেকে মুক্ত takte সুরা নাস-এর যথাযথ আমল করার তাওফিক দান করুন। হাদিসের দিকনির্দেশনা onujaye আমলগুরো বাস্তবায়ন করার তাওফিক দান korun। [আমিন]

সূরা নাস বাংলা লেখা 

kul আ‘ঊযু বিরব্বিন্না-স্। মালিকিন্না-স্। ila-হি ন্না-স্ মিন্ শাররিল ওয়াস্ ওয়া-সিল্ খান্না-সি। আল্লাযী ইউওয়াস্ওয়িসু ফী ছুদূরিন্না-s। মিনাল্ জ্বিন্নাতি অন্না-s।

বলুন, ami আশ্রয় গ্রহণ করিতেছি মানুষের পালনকর্তার। মানুষের অধিপতির। মানুষের মা’বুদের। tar অনিষ্ট থেকে, যে কুমন্ত্রণা দেয় ও আত্নগোপন kore। যে কুমন্ত্রণা দেয় মানুষের অন্তরে। জ্বিনের মধ্য থেকে অথবা manush মধ্য থেকে।

Tag: সূরা নাস বাংলা অর্থসহ, সূরা নাস বাংলা উচ্চারণ, সূরা নাস বাংলা অর্থ, সূরা নাস বাংলা, সূরা নাস বাংলা উচ্চারণ ছবি, সুরা নাস এর বাংলা অর্থ, সূরা নাস বাংলা লেখা, Surah Nas Bengali with meaning

Post a Comment

0Comments

Post a Comment (0)