নামাজে ইমামতির নিয়ত আরবিতে | The intention of leading the prayers

Admin 2
0
ইমামতির নিয়ত, ঈদের নামাজের ইমামতির নিয়ত, ফজরের নামাজের ইমামতির নিয়ত, নামাজে ইমামতির নিয়ত, ইমামতি করার নিয়ত বাংলা, ঘরে ইমামতি করার নিয়ম, ইমামতির নিয়ত বাংলায়, ইমামতির নিয়ত আরবিতে,

ইমামতির নিয়ত, ঈদের নামাজের ইমামতির নিয়ত, ফজরের নামাজের ইমামতির নিয়ত, নামাজে ইমামতির নিয়ত, ইমামতি করার নিয়ত বাংলা, ঘরে ইমামতি করার নিয়ম, ইমামতির নিয়ত বাংলায়, ইমামতির নিয়ত আরবিতে, যারা খুজছেন,তাদের জন্য আমাদের এই পোষ্ট। এই পোষ্টের মাঝে আপনারা সকল ধরণের নামাজের ্নিয়ত এর বিস্তারিত তথ্য পাবেন ।

ইমামতির নিয়ত | ঈদের নামাজের ইমামতির নিয়ত | ফজরের নামাজের ইমামতির নিয়ত

আসসালামু আলাইকুম,প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা ভালো আছেন । আমিও আল্লাহর দয়ায় ভালো আছি,আলহামদুলিল্লাহ। বন্ধুরা আজ আমরা আপনাদের মাঝে শেয়ার করব ইমামতির নিয়ত, ঈদের নামাজের ইমামতির নিয়ত, ফজরের নামাজের ইমামতির নিয়ত সম্পর্কে ।

নামাজে ইমামতির নিয়ত | ইমামতি করার নিয়ত বাংলা | ঘরে ইমামতি করার নিয়ম

আপনারা যারা নামাজে ইমামতির নিয়ত, ইমামতি করার নিয়ত বাংলা, ঘরে ইমামতি করার নিয়ম, জানতে চাচ্ছেন,তাদের জন্যই আমাদের এই আজকের পোষ্ট। নামাজের প্রাথমিক স্তর হল নিয়ত। নিয়ত একটি আরবী শব্দ। এর অর্থ মনের ইচ্ছা বা সংকল্প। আমরা মুখে যেটা উচ্চারণ করি, সেটা নিয়ত নয়। হাদীসে নামায আদায়ের ক্ষেত্রে নিয়তের কথা এসেছে। তবে ইমাম সাহেবকে নামায পড়ানোর জন্য মুখে কিছুই বলতে হবে না, শুধু মনের ভিতর এ সংকল্প থাকলেই যথেষ্ট, আমি অমুক বা এই নামাযের ইমামতি করছি। বাধা ধরা আরবী পাঠ মুখস্ত করে মুখে উচ্চারণ করার কোনো প্রয়োজন নেই এবং এতে বাড়তি কোনো পুণ্যও নেই। বরং তাতে বাড়তি পুণ্য প্রাপ্তির আশা কিংবা বিশ্বাস করলে তা অবিধানিক হবে। 

ইমামতির নিয়ত বাংলায়

ইমাম সাহেব ইমামতি করার সময় যেভাবে নিয়ত করবেন বা কিভাবে ইমামতির নিয়ত বাংলায় করতে হয় তা নিম্নে উল্লেখ্য করা হলো;

ইমামতির নিয়ত আরবিতে

ইমামতি করিতে ইমামতির নিয়ত আরবিতে পড়িতে হবে -আনা ইমামুল্লিমান হাজারা ও মাইয়্যাফজুরু সহ মুতাওয়াজ্জিহান বলতে হবে । আর ইমামের পিছনে নামাজ পড়িতে হলে বলতে হবে(এক্তাদাইতু বিহা-যাল ইমামি মুতা ওয়াজ্জিহান…)

Tags: ইমামতির নিয়ত, ঈদের নামাজের ইমামতির নিয়ত, ফজরের নামাজের ইমামতির নিয়ত, নামাজে ইমামতির নিয়ত, ইমামতি করার নিয়ত বাংলা, ঘরে ইমামতি করার নিয়ম, ইমামতির নিয়ত বাংলায়, ইমামতির নিয়ত আরবিতে,

Post a Comment

0Comments

Post a Comment (0)