See Now জুমার ফরজ ও সুন্নত নামাজ/সালাত মোট কত রাকাত কি কি আরবি নিয়ত ও পড়ার নিয়ম | জুমার নামাজ নিয়ে উক্তি | নামাজের পিকচার | আসরের নামাজের পরের দোয়া | জুমার নামাজের খুতবা ও সানি খুতবা বাংলা উচ্চারণ 2022

জুমার দিনের নামাজ, জুমার নামাজ, জুমার নামাজ মোট কত রাকাত, জুমার নামাজ কয় রাকাত, জুমার নামাজ কত রাকাত, জুমার নামাজ কয় রাকাত, জুমার নামাজ কত রাকাত ও কি কি, জুমা নামাজ কয় রাকাত, জুমার নামাজ কয় রাকাত ও কি কি, জুমার নামাজ কয় রাকাত ও নিয়ত, জুমার নামাজ কত রাকাত ও নিয়ত, জুমার নামাজের নিয়ম, জুমার নামাজ পড়ার নিয়ম, জুমার নামাজের নিয়ম, জুমার নামাজের নিয়ত, জুমার নামাজের আরবি নিয়ত, জুমার নামাজের নিয়ত, জুমার নামাজের নিয়ত আরবি, জুমার নামাজ নিয়ে স্ট্যাটাস, জুমার নামাজ নিয়ে উক্তি, জুমার নামাজের পিকচার, জুমার দিন আসরের নামাজের পরের দোয়া, জুমার দিন আসরের নামাজের পর দোয়া , জুমার ফরজ নামাজের আরবি নিয়ত, জুমার ২ রাকাত ফরজ নামাজের নিয়ত, জুমার দুই রাকাত ফরজ নামাজের নিয়ত আরবি, জুমার দুই রাকাত ফরজ নামাজের নিয়ত, জুমার সুন্নত নামাজ কয় রাকাত, জুমার সুন্নত নামাজের নিয়ত, জুমার নামাজের খুতবা বাংলা উচ্চারণ pdf, জুমার নামাজের সানি খুতবা pdf

জুমার দিনের নামাজ | জুমার নামাজ

জুমার দিনের নামাজ আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আশা করি সবাই ভালো আছেন । আমরাও ভালো আছি আলহামদুলিল্লাহ । TimeOfBd.com এ আপনাদেরকে স্বাগতম । পবিত্র জুমার নামাজ আমাদের মুসলিম দের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি নামাজ । বিশেষ করে মুসলিমদের জন্য জুমার দিনেকে সাপ্তাহিক ঈদ হিসাবে বলা হয়েছে । 

জুমার নামাজ মোট কত রাকাত | জুমার নামাজ কয় রাকাত | জুমার নামাজ কত রাকাত | জুমার নামাজ কয় রাকাত | জুমার নামাজ কত রাকাত ও কি কি | জুমা নামাজ কয় রাকাত 

জুমার নামাজ মোট কত রাকাতজুমার নামাজ কয় রাকাতজুমার নামাজ কত রাকাতজুমার নামাজ কয় রাকাতজুমার নামাজ কত রাকাত ও কি কিজুমা নামাজ কয় রাকাত এইসব লিখে যারা অনলাইন এ সার্চ করছেন তাদের কস্ট কমাতে Timeofbd.com এর পক্ষ থেকে আমরা সকল তথ্য নিয়ে আজকের এই পোস্ট টি করেছি । আজকের এই এক পোস্ট থেকেই আপনারা  জুমার সালাত এর সকল তথ্য পেয়ে যাবেন ! আশা করি আমাদের পোস্ট টি আপনাদের ভালো লাগবে , ভালো লাগলে অবশ্যই আপনি আপনার বন্ধু বান্ধব ও আত্মীয় সজন দের সাথে শেয়ার করে পাশে থাকবেন এছাড়াও আমাদের ওয়েবসাইট এ আপনি আর অনেক ধরনের পোস্ট পেয়ে যাবেন! যা আপনাদের ঊপকারে আশবে বলে আমরা আশা করি । আপনাদের জন্যই আমদের এই প্রচেষ্টা । ধন্যবাদ ।

এই গুরুত্বপূর্ণ পবিত্র জুমার নামাজ নিয়ে আজকের আলোচনা যে সকল বিষয় থাকতেছে তার একটি তালিকা নিচে দেওয়া হচ্ছেঃ

  • জুমার নামাজ কয় রাকাত
  • জুমার নামাজ কয় রাকাত ও কি কি
  • জুমার নামাজের নিয়ত
  • জুমার নামাজ নিয়ে স্ট্যাটাস
  • জুমার নামাজ নিয়ে উক্তি
  • জুমার নামাজের পিকচার
  • জুমার দিন আসরের নামাজের পরের দোয়া
  • জুমার ফরজ নামাজের আরবি নিয়ত
  • জুমার নামাজের খুতবা বাংলা উচ্চারণ PDF

জুমার নামাজ কয় রাকাত ও কি কি | জুমার নামাজ কয় রাকাত ও নিয়ত | জুমার নামাজ কত রাকাত

জুমার নামাজ কয় রাকাত ও কি কি, জুমার নামাজ কয় রাকাত ও নিয়ত, জুমার নামাজ কত রাকাত

জুমার নামাজ কয় রাকাত ও কি কি, জুমার নামাজ কয় রাকাত ও নিয়ত, জুমার নামাজ কত রাকাত জুমার নামাজ কয় রাকাত জানতে চাইলে এর উত্তরে বলা যেতে পারে  - শুক্রবার বা জুমার দিন যোহরের চার রাকাত নামাজের পরিবর্তে দুই রাকাত আদায় করা সকল মুসলমানদের জন্য ফরজ। 
জুমার দিন যে ব্যক্তি গোসল করে পূর্বাহ্ণে ১ম ভাগে মসজিদে যায়, পায়ে হেঁটে মসজিদে যায় (অর্থাৎ কোনো কিছুতে আরোহণ করে নয়), ইমামের খুব কাছাকাছি গিয়ে বসে, মনোযোগ দিয়ে খুৎবা শোনে, কোনো কিছু নিয়ে খেল তামাশা করে না, সেই ব্যক্তির প্রতিটি পদক্ষেপের জন্য রয়েছে বছরব্যাপী রোজা পালন এবং সারা বছর রাত জেগে ইবাদত করার সমতুল্য সওয়াব পাওয়া যায় ! জুমার নামাজের ওয়াক্ত যোহরের ওয়াক্তের একি সময়। জুমার দিন দুপুরে গোসল শেষ করে পরিষ্কার পরিচ্ছন্য পোশাক পরিধান করে আজানের সাথে সাথেই মসজিদে উপস্থিত হয়ে নামাজ আদায় করা উত্তম। জুমার নামাজ এ দেরি করে যাওয়া মোটেও উচিত নয় ।

জুমার নামাজের নিয়ম | জুমার নামাজ পড়ার নিয়ম | জুমার নামাজের সঠিক নিয়ম

জুমার নামাজের নিয়ম , জুমার নামাজ পড়ার নিয়ম , জুমার নামাজের সঠিক নিয়ম জুমার নামাজের নিয়ম সাধারন নামাজ এর চেয়ে একটু ভিন্ন। জুমার নামাজ অন্যান্য সব নামাজের এর নিয়ম এ হয় না। যোহরের নামাজের পরিবর্তে শুক্রবারে মসজিদে পূরুষরা মিলিত হয়ে ৪ রাকাত কাবলাল জুম্মা ২ রাকাত ফরজ নামাজ জামায়াতের সাথে এবং শেষে ৪ রাকাত বা-দাল জুমার নামাজ পড়া হয়। কাবলাল জুমার ৪ রাকাত নামাজের পর মুয়াজ্জিন আজান দেয়। আজান এর পরে ইমাম সাহেব মিম্বরে দাঁড়িয়ে খুতবা পড়ে শুনান। সকলের মুসলিম দের জন্য সর্বনিম্ন একটি খুতবা শুনা বাধ্যতামূলক করা হয়েছে। খুতবা এর পরে  ইমাম সাহেব এর পেছনে দাঁড়িয়ে ২ রাকাত ফরজ নামাজ আদায় করা হয়। এইভাবে মোট ৪+৪+২=১০ রাকাত নামাজ আদায় করতে হয় । এছাড়াও যেকোনো ব্যক্তি চাইলে জোহরের নামাজের মতো এসময় অতিরিক্ত নফল নামাজ আদায় করতে পারে।

জুমার নামাজ নিয়ে স্ট্যাটাস | জুমার নামাজ নিয়ে উক্তি | জুমার নামাজের পিকচার 

জুমার নামাজ নিয়ে স্ট্যাটাস, জুমার নামাজ নিয়ে উক্তি, জুমার নামাজের পিকচার

জুমার নামাজ নিয়ে স্ট্যাটাস

নতুন আশা,নতুন দিন, আজকে হল জুমার দিন
লাগছে ভাল ছাড়বো ঘর, মসজিদে যাবো ১২ টার পর
আকাশে সূর্য দিচ্ছে আলো, জুমার নামায পরতে লাগবে ভালো।
সকলকে জুম্মা মোবারক

নামাজ পড়ো,
নিশ্চয়ই আল্লাহ তোমায় সঠিক পথ দেখাবে
জুম্মা মোবারক

যে পবিত্র থাকতে চায় ,
তাকে আল্লাহ পবিত্র রাখেন
জুম্মা মোবারক

জুমার নামাজ নিয়ে উক্তি

বুকে হাজারো কষ্ট নিয়ে
আলহামদুলিল্লাহ বলাটা।
আল্লাহ’র প্রতি
অগাধ বিশ্বাসের নমুনা।
জুম্মা মোবারক

সামনে আসছে রোজা, হালকা কর গোনাহের বোঝা,
যদি কর পাপ চেয়ে নাও মাফ. এসো নিয়ত করি,
আজ থেকে সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পরি.
জুম্মা মোবারক

নামাজ সব সমস্যার সমধান।
নামাজ সব রোগের প্রধান ওষুধ।
নামাজ নিজে পড়ুন।।
অন্যকে পড়ার জন্য তাগিদ দিন।
নামাজই আপনার আসল ইনকাম।
নামাজ বেহেস্তের চাবি।
জুম্মা মোবারক

নিজেকে কখনো
অসুন্দর মনে করবেন না।
কারণ আল্লাহর সৃষ্টি
কখনো অসুন্দর হয় না।
জুম্মা মোবারক

জুমার নামাজের পিকচার 

জুমার নামাজ এর দৃশ 

জুমার দিন আসরের নামাজের পরের দোয়া | জুমার দিন আসরের নামাজের পর দোয়া 


ইসলাম এ আমাদের অধিক সাওয়াব আর্জন এর জন্য জুমার দিন আসরের নামাজের পরের দোয়া এর সম্পর্কে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন , জুমার দিন আসরের নামাজের পর দোয়া নিয়ে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন - 

যে ব্যক্তি জুমার দিন আসরের নামাজের পর ৮০ বার এ দরুদ পড়বে-

اَللَّهُمَّ صَلِّ عَلَى مُحَمَّدٍ النَّبِيِّ الْأُمِّيِّ وَعَلَى آلِهِ وَسَلِّم تَسْلِيْمَا

উচ্চারণ : ‘আল্লাহুম্মা সাল্লি আ’লা মুহাম্মাদিনিন নাবিয়্যিল উম্মিয়্যি ওয়া আ’লা আলিহি ওয়া সাল্লিম তাসলিমা।’ তার ৮০ বছরের গোনাহ্ মাফ হবে এবং ৮০ বছর ইবাদতের সওয়াব তার আমলনামায় লেখা হবে। সুবহানাল্লাহ ।

জুমার ফরজ নামাজের আরবি নিয়ত | জুমার ২ রাকাত ফরজ নামাজের নিয়ত | জুমার দুই রাকাত ফরজ নামাজের নিয়ত আরবি | জুমার দুই রাকাত ফরজ নামাজের নিয়ত


জুমার ফরজ নামাজের আরবি নিয়ত, জুমার ২ রাকাত ফরজ নামাজের নিয়ত, জুমার দুই রাকাত ফরজ নামাজের নিয়ত আরবি, জুমার দুই রাকাত ফরজ নামাজের নিয়ত জুমার নামাজ সুন্নত এবং ফরজ মিলিয়ে মোট ১০ রাকাত। সেই ১০ রাকাত জুমার নামাজের নিয়ত নিচে দেয়া হলো।

চার রাকাত ক্বাবলাল জুমআর নিয়ত

উচ্চারণঃ নাওয়াইতু আন উছাল্লিয়া লিল্লাহি তাআলা আরবায়া রাকাআতি ছালাতিল ক্বাবলাল জুমুআতি সুন্নাতু রাসূলিল্লাহি তাআলা,মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কা’বাতি শারীফাতি আল্লাহু আকবর।

বাংলায় নিয়াতঃ- আমি আল্লাহর সন্তুষ্টির জন্য ক্বেবলামুখী হইয়া চার রাকআত ক্বাবলাল জুমআ সুন্নাত নামাজ আদায় করিতেছি,আল্লাহু আকবর।

চার রাকাত বা’দাল জুমআর নিয়ত

উচ্চারনঃ নাওয়াইতু আন উছাল্লিয়া লিল্লাহি তাআলা আরবায়া রাকাআতি ছালাতিল বা’দাল জুমুআতি সুন্নাতু রাসূলিল্লাহি তাআলা,মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কা’বাতি শারীফাতি আল্লাহু আকবর।

বাংলায় নিয়তঃ  আমি আল্লাহর সন্তুষ্টির জন্য ক্বেবলামুখী হইয়া চার রাকআত বা’দাল জুমআ সুন্নাত নামাজ আদায় করিতেছি,আল্লাহু আকবর।

দুই রাকাত জুমআর ফরজ নামাজের নিয়ত

উচ্চারনঃ নাওয়াইতু আন উসাক্বিতা আ’ন যিম্মাতি ফারদুজ্জুহরী বিআদায়ি রাকআতাই ছালাতিল জুমুআতি ফারদুল্লাহি তাআলা ইক্বতাদাইতু বিহাযাল ইমামি মুতাওয়াজজিহান ইলা জিহাতিল কা’বাতিশ্‌ শারিফাতি আল্লাহু আকবর। 

বাংলায় নিয়তঃ  আমি আল্লাহ্‌র জন্য ক্বেবলা মুখী হইয়া আমার উপর যোহরের ফরজ নামাজ উত্তীর্ন করিতে জুমআর দুই রাকআত ফরজ নামাজ এই ইমামের পিছনে পড়িতে নিয়ত করিলাম,আল্লাহু আকবর।

জুমার নামাজের সুন্নাত চার রাকাত বাদাল জুমার নিয়তঃ

বাংলা উচ্চারণঃ নাওয়াইতু আন উছাল্লিয়া লিল্লাহি তায়ালা আরবায়া রাকাআতি ছালাতি বাদাল জুমুয়াতি, সুন্নাতি রাসূলিল্লাহি তয়ালা মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল্‌ ক্বাবাতিশ্‌ শারীফাতি আল্লাহু আক্‌বার।

অর্থঃ আমি কেবলামুখী হয়ে আল্লাহ্‌র ওয়াস্তে চার রাকায়াত বাদাল জুম্মা সুন্নাতে মুয়াক্কাদা নামাজের নিয়ত করলাম। আল্লাহু আকবর।

জুমার সুন্নত নামাজ কয় রাকাত | জুমার সুন্নত নামাজের নিয়ত

জুমার সুন্নত নামাজ কয় রাকাত, জুমার সুন্নত নামাজের নিয়ত জুমার সুন্নত নামাজ ৪ রাকাত এই চার রাকাত নামাজ কে কাবলাল জুম্মার নামাজ বলে হয় । চার রাকাত কাবলাল জুম্মার নিয়ত:

বাংলা উচ্চারণঃ নাওয়াইতু আন উছাল্লিয়া লিল্লাহি তায়ালা আরবায়া রাকাআতি ছালাতি কাব্‌লাল জুমুয়াতি, সুন্নাতি রাসূলিল্লাহি তয়ালা মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল্‌ ক্বাবাতিশ্‌ শারীফাতি আল্লাহু আক্‌বার।

অর্থঃ আমি কেবলামুখী হয়ে আল্লাহ্‌র ওয়াস্তে চার রাকায়াত কাবলাল জুম্মার সুন্নতে মুয়াক্কাদা নামাজের নিয়ত করলাম। আল্লাহু আকবর।

জুমার নামাজের খুতবা বাংলা উচ্চারণ PDF | জুমার নামাজের সানি খুতবা PDF



বইটির নামঃ জুমার নামাজের সানি খুতবা PDF 

বইটির PDF এর সাইজঃ 3.8 MB 

মোট পৃষ্ঠা এর সংখ্যাঃ 306 টি 

বইটি আমার পড়া বই গুলোর মধ্যে এটি অসাধারণ একটি বই , এই বইটি পরে আমাদের কাছে এই বইটিকে গুরুত্বপূর্ণ মনে হয়েছে , যা সকল এর পরা উচিত আশা করি আপনাদের ও এই বইটি অনেক ভালো লাগবে , এবং অনেক গুরুত্বপূর্ণ তথ্য আপনারা এই বইটির মাদ্ধমে জানতে পারবেন

আপনাদের সুবিধার্থে Timeofbd.com এর পক্ষ থেকে এই পোস্ট এ  জুমার নামাজের খুতবা বাংলা উচ্চারণ PDF টি শেয়ার করা হলো , আশা করি আপনারা উপকৃত হবেন । 

Click Here To Download =>

এমন আরো পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন !

Tags:জুমার দিনের নামাজ, জুমার নামাজ, জুমার নামাজ মোট কত রাকাত, জুমার নামাজ কয় রাকাত, জুমার নামাজ কত রাকাত, জুমার নামাজ কয় রাকাত, জুমার নামাজ কত রাকাত ও কি কি, জুমা নামাজ কয় রাকাত, জুমার নামাজ কয় রাকাত ও কি কি, জুমার নামাজ কয় রাকাত ও নিয়ত, জুমার নামাজ কত রাকাত ও নিয়ত, জুমার নামাজের নিয়ম, জুমার নামাজ পড়ার নিয়ম, জুমার নামাজের নিয়ম, জুমার নামাজের নিয়ত, জুমার নামাজের আরবি নিয়ত, জুমার নামাজের নিয়ত, জুমার নামাজের নিয়ত আরবি, জুমার নামাজ নিয়ে স্ট্যাটাস, জুমার নামাজ নিয়ে উক্তি, জুমার নামাজের পিকচার, জুমার দিন আসরের নামাজের পরের দোয়া, জুমার দিন আসরের নামাজের পর দোয়া , জুমার ফরজ নামাজের আরবি নিয়ত, জুমার ২ রাকাত ফরজ নামাজের নিয়ত, জুমার দুই রাকাত ফরজ নামাজের নিয়ত আরবি, জুমার দুই রাকাত ফরজ নামাজের নিয়ত, জুমার সুন্নত নামাজ কয় রাকাত, জুমার সুন্নত নামাজের নিয়ত, জুমার নামাজের খুতবা বাংলা উচ্চারণ pdf, জুমার নামাজের সানি খুতবা pdf

Post a Comment

Previous Post Next Post